ইমেইল : info@crime-flash.com



» শীর্ষ খবর

Tuesday 02nd of August 2016 অ- অ+

শুরু হলো শোকাবহ মাস আগস্ট

শুরু হলো শোকাবহ মাস আগস্ট। ১৯৭৫ সালের বেদনাবিধুর এই মাসের পনের তারিখে সপরিবারে হত্যা করা হয় স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

পঁচাত্তরের পনের আগস্ট কালো রাতে, ঘাতকরা বঙ্গবন্ধুর সহধর্মিণী, তিন ছেলেসহ পরিবারের ১৬ জনকে হত্যা করে। তবে দেশের বাইরে থাকায় ভাগ্যক্রমে বেঁচে যান বঙ্গবন্ধু কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তাঁর বোন শেখ রেহানা।

৪১ বছর আগে নিষ্ঠুর সে হত্যাযজ্ঞ বাঙ্গালিকে যেমনি ভাবে শোকে ভাসায়, তেমনি অভয় মন্ত্রে উদ্দীপ্ত হতেও শেখায়। বাঙ্গালির হাজার বছরের পরাধীনতার শেকল ভাঙ্গার মন্ত্র রোপিত করেছিলেন জাতির জনক। তাইতো প্রতিবছরই যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মাধ্যমে স্মরণ করা হয় এই মাসটিকে। আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠন এই মাস ঘিরে নিয়েছে নানা কর্মসূচী।

এদিকে, আগস্টের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা।

রাত ১২টা ১ মিনিটে ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান দলের নেতাকর্মীরা। এসময় জাতির জনকের খুনিদের বিচারের দাবি জানান তারা। জ্বালানো হয় মোমবাতি। একইসাথে জাতির জনকের রুহের মাগফেরাত কামনা করেও দোয়া করা হয়। শোককে শক্তিতে পরিণত করার মধ্য দিয়েই আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠন এই মাস ঘিরে নিয়েছে নানা কর্মসূচী।
 
 

মন্তব্য :



প্রকাশক: মোহাম্মদ কামরুজ্জামান,সম্পাদক: খায়রুল হাসান

নির্বাহী সম্পাদক: ইকবাল হোসেন ভূইয়া

বার্তা সম্পাদক: মোঃ সালেহ আকরাম (মেরিন)

যোগাযোগ: 54/1, নদ্দা-বারিধারা, গুলশান, ঢাকা-1212

 ফোন:02-8419040-41, মোবাইল: +88 01723 204846

ইমেল: crimeflashbd@gmail.com