ইমেইল : info@crime-flash.com



» শীর্ষ খবর

Sunday 22nd of January 2017 অ- অ+

নিভৃতেই ধুকে ধুকে চলছে বিখ্যাত কুটি মনসুরের চিকিৎসা

স্টাফ রিপোর্টার ॥ ‘আমি কি তোর আপন ছিলাম না রে জরিনা’/ আইলাম আর গেলাম-পাইলাম আর খাইলাম ভবে’... এরকম অসংখ্য কালজয়ী গানের প্রখ্যাত গীতিকার কুটি মনসুর (৯০) মাইল্ডস্ট্রোকে আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

প্রায় একমাস ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন। তিনি হাসপাতালের নতুন ভবনের ৬০২ নম্বর ওয়ার্ডের নয় নম্বর রুমের ৩৫ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন। দায়িত্বরত চিকিৎসকের বরাত দিয়ে কুটি মনসুরের ছেলে মজনু জানান, তার বাবা গত বছরের ২২ ডিসেম্বর রামপুরার বনশ্রীর বাসায় মাইল্ডস্ট্রোকে আক্রান্ত হন। প্রথমে তাকে কাকরাইল ইসলামী ব্যাংক হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে তার ডান হাত অবশ হয়ে আছে এবং নাকে লাগানো নল দিয়ে খাবার খাওয়ানো হচ্ছে।

মজনু জানান, শেষ বয়সে তার বাবা কয়েকটি বইও লিখেছেন। যার ভেতরে রয়েছে- ‘আমার বঙ্গবন্ধু, আমার ৭১’। বইটিতে সবগুলো গানই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা। এতে রয়েছে ৭১টি গান রয়েছে। পারিবারিক সূত্রে জানা গেছে, আসন্ন বইমেলা উপলক্ষে বইটির প্রকাশনা উৎসবের আয়োজন করতে চেয়েছিলেন কুটি মনসুর। কিন্তু হটাৎ করেই তিনি অসুস্থ হয়ে যাওয়ায় নতুন এই বইটির প্রকাশনা উৎসব বাতিল করা হয়েছে। তাঁর গ্রামের বাড়ি ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায়। তাঁর চার মেয়ে ও দুই ছেলে।

কুটি মনসুরের সেজো জামাতা সংগীত শিল্পী শাহাবুদ্দিন আহমেদ দোলন বলেন, এমটিতে বার্ধক্যজনিত রোগেও ভোগছিলেন তিনি। এই দুঃসময়ে সরকার যেন তাঁর পাশে দাড়ায় পরিবারের পক্ষ থেকে এমন আবেদন জানানো হয়েছে। পাশাপাশি আরোগ্য কামনায় পরিবারের পক্ষ থেকে দেশবাসীর কাছে দোয়া চাওয়া হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, কুটি মনসুরের লেখা গান গেয়েছেন দেশের খ্যাতিমান শিল্পী নীনা হামিদ, রুনা লায়লা, সাবিনা ইয়াসমিন, রথীন্দ্রনাথ রায়, তপন চৌধুরীসহ অনেকে। দোলন জানান, অনেকে তাঁর গানে খ্যাতিলাভ করেছেন। পেয়েছেন অনেক কিছুই। কিন্তু পেলেন না কুটি মনসুর। শারীরিক জটিলতার কথা শুনেও দেখতে আসেন না কেউ। এমন নিঃসঙ্গতা ক্রমেই তাকে কষ্ট দিচ্ছে। হয়তো এ হতাশা থেকেই তার জীবনাবসান হবে।’

লোকগানের অন্যতম পুরোধা ব্যক্তিত্ব কুটি মনসুর ১৯২৬ সালে ফরিদপুর জেলার চরভদ্রাসন থানার লোহারটেক গ্রামে জন্মগ্রহণ করেন। অসংখ্য কালজয়ী গান রচনা করেছেন তিনি।

মন্তব্য :



প্রকাশক: মোহাম্মদ কামরুজ্জামান,সম্পাদক: খায়রুল হাসান

নির্বাহী সম্পাদক: ইকবাল হোসেন ভূইয়া

বার্তা সম্পাদক: মোঃ সালেহ আকরাম (মেরিন)

যোগাযোগ: 54/1, নদ্দা-বারিধারা, গুলশান, ঢাকা-1212

 ফোন:02-8419040-41, মোবাইল: +88 01723 204846

ইমেল: crimeflashbd@gmail.com