ইমেইল : info@crime-flash.com



» ক্রাইম ফ্ল্যাশ

Friday 01st of May 2015 অ- অ+

ভূমি দস্যুদের হুমকিতে হাটহাজারীর মেখলের একটি পরিবার

হাটহাজারী(চট্টগ্রাম)প্রতিনিধি, ক্রাইম ফ্ল্যাশ:
হাটহাজারীর মেখল এলাকার একটি অসহায় পরিবার জোর পূর্ব্বক ভূমি দখলদারদের অব্যাহত হুমকিতে জীবনের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগ করেছেন বলে খবর পাওয়া গেছে।
এই ঘটনায় গত ২৭ এপ্রিল হাটহাজারী মডেল থানায় অসহায় পরিবারের পক্ষে অভিযোগ করেছেন মোঃ জালালউদ্দীন।

বিবরণে জানা যায়,অভিযুক্ত ১। ফখরুল ইসলাম,পিতা,মনির আহমদ,উত্তর মেখল,ডাকঘর: রহিমপুর,হাটহাজারী, চট্টগ্রাম, ২। দিদারুল আলম,পিতাঃ মৃত আবদুর রহমান,পশ্চিম মেখল,হাটহাজারী,চট্টগ্রাম, ব্যক্তিগন ভূমিদস্যু ও জবর দখলকারী লোক হয়। অভিযোগকারী জালাল গং মৌজা ফটিকা,আর এস খতিয়ান নং-২২৬,দাগ নং- ১৭৮০৫/১৭৮০৬/১৭৮০৭/১৭৮১০/১৭৮০৯/১৭৮১২ দাগাদির আন্দর তফসিলোক্ত জমি ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক হইয়া দীর্ঘদিন ধরে ভোগ দখল করে যাচ্ছে। গত ২৭/০৪/২০১৫ইং রোজ সোমবার সকাল আনুমানিক ১০ টার দিকে অভিযুক্ত ১নং ব্যক্তি ফখরুল ইসলাম ২নং ব্যক্তি দিদারুল আলমের সহায়তায় তাদের কিছূ ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে অভিযোগকারী জালাল গংয়ের কৃষি জমির উপর জোর প্রয়োগ করে মাটি খনন করে পাকা দেয়াল নির্মান করার কাজ শুরু করেছে এই সংবাদ পেয়ে বাদী দ্রুত ঘটনাস্থলে গিয়ে এমন অন্যায় জবর দখল কাজে বাধা দিতে চাইলে বিবাদীরা বাদীকে প্রান নাশের হুমকি দেয় এবং অকথ্য ভাষায় গালাগালি করে, অভিযুক্তরা উচ্চ গলায় বলতে থাকে আমাদের সাথে প্রশাসনের উঠাবসা কেউ কিছু করতে পারবেনা। তখন বাদী স্থাণীয় লোকজনের সাহায্যে জবর দখলকারীদের হাত থেকে প্রানে রক্ষা পেয়ে নিরুপায় হয়ে সুবিচারের আশায় হাটহাজারী মডেল থানায় অভিযোগ করে। যার নাম্বার ১৪৮১.২৭/৪/২০১৫ইং।

এ ব্যাপারে অভিযোগকারী জালালউদ্দীনের কাছে জানতে চাইলে বলেন, তফসিলোক্ত জমি ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক হইয়া দীর্ঘদিন ধরে আমরা ভোগ দখল করে যাচ্ছি,কিন্তু বিবাদীরা আমাদের সেই জমি জবর দখল করতে তাদের সন্ত্রাসী বাহিনী নিয়ে কৃষি জমিতে পাকা দেয়াল নির্মান করছিল খবর পেয়ে ঘটনাস্থলে গেলে অভিযুক্তরা আমাকে প্রান নাশের হুমকি দেয় এবং জোর গলায় অভিযুক্ত ১নং ব্যক্তি ফখরুল ইসলাম বলে আমি হাটহাজারীর শিল্পপতি জাহাঙ্গীরের লোক,আমাদের সাথে প্রশাসনের উঠাবসা কেউ আমাদের কিছুই করতে পারবেনা। বিবাদীরা আমাকে বিভিন্নভাবে ভয়-ভীতি ও হুমকি দিচ্ছে। আমি এ ঘটনার সঠিক বিচার ও দোষীদের দৃস্টান্ত মূলক শাস্থির জোর দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে অভিযুক্ত ১নং ব্যক্তি ফখরুল ইসলাম এর কাছে জানতে তার মোবাইল নাম্বারে (০১৮১৫-৬৪৯০৭৪) বার বার চেস্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ ইসমাইল সাহেবের কাছে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে এ ব্যাপারে যথাযত আইনি ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে জানান।

এ বিষয়ে তদন্তকারী অফিসার এএসআই হেলাল খানের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি বাদী বিবাদী উভয়কেই নোটিশ পাঠিয়েছি প্রয়োজনীয় কাগজ পত্র নিয়ে থানায় এসে দেখা করতে।

স্থাণীয় জনসাধারনের সাথে কথা বলে জানা যায়, হাটহাজারীতে বর্তমানে ভূমিদস্যু ও দালালচক্রের উৎপাতে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। এ চক্রটি অনেক নিরীহ পরিবারকে বাড়ি ভিটে থেকে উচ্ছেদ করে পথে বসিয়েছে। কৃষি জমি,পুরাতন বসত ভিটার জায়গাতে যাতায়াতের সামনের অংশ ক্রয় করে অথবা জবর দখল করে চলাচল বন্ধ করে টিকিয়ে পিছনের অংশের মালিকের জায়গা পানির দামে কেনার কৌশল অবলম্বন করে অগণিত মানুষের দুর্ভোগ সৃষ্টি করছে।

এ ব্যাপারে যথযত প্রশাসনের ব্যবস্থা গ্রহনের জোর দাবী জানিয়েছেন স্থাণীয় সচেতন মহল। তা না হলে যে কোনো মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা প্রকাশ করেছেন এলাকার সচেতন ম
হল।
 

মন্তব্য :



প্রকাশক: মোহাম্মদ কামরুজ্জামান,সম্পাদক: খায়রুল হাসান

নির্বাহী সম্পাদক: ইকবাল হোসেন ভূইয়া

বার্তা সম্পাদক: মোঃ সালেহ আকরাম (মেরিন)

যোগাযোগ: 54/1, নদ্দা-বারিধারা, গুলশান, ঢাকা-1212

 ফোন:02-8419040-41, মোবাইল: +88 01723 204846

ইমেল: crimeflashbd@gmail.com