ইমেইল : info@crime-flash.com



» কৃষি সংবাদ

Friday 05th of December 2014 অ- অ+

কৃষি কর্মকর্তাদের সহায়তা পাচ্ছে না রাজশাহীর কৃষকেরা

তৃণমূল কর্মকর্তাদের কাছ থেকে কোনো ধরণের সহায়তা পান না বলে অভিযোগ করেছেন রাজশাহী অঞ্চলে কৃষকরা। আর জনপ্রতিনিধিরাও কৃষকদের অভিযোগের সঙ্গে একমত। তবে এমন অভিযোগ মানতে নারাজ জেলা ও উপজেলা পর্যায়ের কৃষি কর্মকর্তারা।

এখন সবুজ আর সবুজে ভরা রাজশাহী অঞ্চলের মাঠের পর মাঠ। সারা বছরই মাথার ঘাম পায়ে ফেলে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে কৃষকেরা সোনার ফসল ফলায়। কিন্তু এসব ফসল করতে গিয়ে কখনো কখনো পোকার আক্রমণ, ভাইরাস বা বৈরী আবহাওয়ার কারণে বড় ধরনের ক্ষতির মুখে পড়তে হয় কৃষকদের। এসব সমস্যা থেকে উত্তরণে স্থানীয় কৃষি কর্মকর্তাদের কাছ থেকে কোনো সহযোগিতা পান না বলে অভিযোগ কৃষকদের।

আর স্থানীয় জনপ্রতিনিধিও কৃষকের অভিযোগের সাথে একমত বলে জানান রাজশাহী পবা'র পৌর মেয়র আব্দুল গফুর।

তবে এমন অভিযোগ অস্বীকার করে উপজেলা কৃষি কর্মকর্তা মো. সোহেল আহম্মেদ বলছেন, বিপুল সংখ্যক কৃষককে পরামর্শ দিতে গিয়ে কিছুটা বেগ পেতে হয় তাদের।

অন্যদিকে ২১০ জন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মাঠ পর্যায়ে প্রতিনিয়ত কৃষকদের পাশে থেকে কাজ করছে বলে দাবি করেন জেলার কৃষি কর্মকর্তা মো. হযরত আলী।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্য মতে, রাজশাহী জেলায় আবাদযোগ্য জমি রয়েছে ১ লাখ ৭৫ হাজার ১০১ হেক্টর। আর বছরে প্রায় ৭৭ লাখ ৫৩ হাজার ৫শ' মেট্রিক টন বিভিন্ন ফসল উৎপাদন করে এই অঞ্চলের কৃষকেরা।

মন্তব্য :



প্রকাশক: মোহাম্মদ কামরুজ্জামান,সম্পাদক: খায়রুল হাসান

নির্বাহী সম্পাদক: ইকবাল হোসেন ভূইয়া

বার্তা সম্পাদক: মোঃ সালেহ আকরাম (মেরিন)

যোগাযোগ: 54/1, নদ্দা-বারিধারা, গুলশান, ঢাকা-1212

 ফোন:02-8419040-41, মোবাইল: +88 01723 204846

ইমেল: crimeflashbd@gmail.com