ইমেইল : info@crime-flash.com



» শিক্ষা

Wednesday 31st of December 2014 অ- অ+

প্রাথমিকে প্রথম মিরপুরের মনিপুর স্কুল

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ পর আনন্দ-উচ্ছ্বাসে ফেটে পড়ে ভালো ফলাফল করা রাজধানীর স্কুলগুলোর শিক্ষার্থীরা। জেএসসি ফলাফলের দিক থেকে প্রথম হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যাণ্ড কলেজ। আর প্রাথমিক শিক্ষা সমাপনীতে সারা দেশের মধ্যে এবারও প্রথম স্থান অর্জন করেছে রাজধানীর মিরপুরের মনিপুর স্কুল।

শিক্ষক, শিক্ষার্থী,অভিভাবকদের সম্মলিত চেষ্টায় এ ধরনের ফলাফল করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন সবাই। তবে ফলাফল ভাল হলেও এর মান নিয়ে প্রশ্ন অভিভাবকদের।

চতুর্থবারের মতো প্রাথমিক সমাপনী পরীক্ষায় সারাদেশের মধ্যে এবারও প্রথম স্থান অর্জন করেছে রাজধানীর মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয়। বরাবরই ভালো ফলাফল করে আসা এ স্কুলে তাই এবারও বাধভাঙ্গা আনন্দ।

এবার এ স্কুল থেকে পরীক্ষা দিয়েছিলো ৩ হাজার ৩৩৫ জন শিক্ষার্থী। জিপিএ পাঁচ পেয়েছে ২ হাজার ৮০০ জন।ধারাবাহিক প্রচেষ্টাই এ ধরনের ফলাফল সম্ভব হয়েছে বলে জানালেন অধ্যক্ষ।

দ্বিতীয় স্থান অধিকার করেছে ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যাণ্ড কলেজ, তৃতীয় মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুল, চতুর্থ মতিঝিল আইডিয়াল। আর পঞ্চম ভিকারুননিসা নুন স্কুল অ্যাণ্ড কলেজ।

এদিকে, জেএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডে সেরা হয়েছে রাজউক উত্তরা মডেল স্কুল অ্যাণ্ড কলেজ। পরীক্ষায় এ স্কুল থেকে অংশগ্রহনকারী এক হাজার ৩৪১ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে শতভাগ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১৬৫ জন।

আনন্দ উচ্ছাস ভিকারুননিসা নুন স্কুল অ্যাণ্ড কলেজেও। যদিও গত বছর প্রথম স্থান অধিকার করলেও এবার এ প্রতিষ্ঠান নেমে গেছে দুই নম্বরে। ১ হাজার ৫১১ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে সবাই। জিপিএ পাঁচ পেয়েছে ১৪৫৫ জন।

সেরা চারে আরো রয়েছে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যাণ্ড কলেজ, রংপুর ক্যাণ্টনমেন্ট স্কুল অ্যাণ্ড কলেজ। শিক্ষার্থীরা ফলাফলে সন্তোষ প্রকাশ করলেও ফলাফলের মান নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানান অভিভাবকরা।

মন্তব্য :



প্রকাশক: মোহাম্মদ কামরুজ্জামান,সম্পাদক: খায়রুল হাসান

নির্বাহী সম্পাদক: ইকবাল হোসেন ভূইয়া

বার্তা সম্পাদক: মোঃ সালেহ আকরাম (মেরিন)

যোগাযোগ: 54/1, নদ্দা-বারিধারা, গুলশান, ঢাকা-1212

 ফোন:02-8419040-41, মোবাইল: +88 01723 204846

ইমেল: crimeflashbd@gmail.com